Logo
নোটিশ :
দেশের সকল জেলা-উপজেলা-থানা,পৌরসভা,বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ পর্যায় সংবাদকর্মী আবশ্যক । প্রচারেই প্রসার, সীমিত খরচে আপনার ব্যবসা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেন আমাদের পত্রিকায় । যোগাযোগ: 019 79 91 08 65 ।
সংবাদ শিরনাম :
নান্দাইলে তারুণ্য আর্তসেবা ফাউন্ডেশন এর ঈদ সামগ্রী বিতরণ ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন’ হবিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে কুরবানির মাংস বিতরণ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ মগধরা চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেনের বাহুবলে বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে ৩ জন নিহত বাহুবল-চুনারুঘাটের সীমান্ত এলাকার খোয়াই নদী থেকে ঝুলন্ত লাশ উদ্ধার “০৪ বছর ধরে একই গল্প শুনে আসছি, ব্রিজ ঠিক করা হবে: গ্রামবাসী” শেরপুর জেলা হাবিপ্রবিয়ানদের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ঈদ সামগ্রী ও ঔষধ বিতরণ হাসানুজ্জামান জিল্লুর ঈদ শুভেচ্ছা নৌবাহীনি কন্টিনজেন্ট সন্দ্বীপ কতুক পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১০০ পরিবারের মাঝে ত্রান বিতরন বাহুবলে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ
ঠাকুরগাঁওয়ে বার কাউন্সিলের ২০১৭/২০২০ সালের (MCQ) পরীক্ষায় উত্তীর্ণদের মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে বার কাউন্সিলের ২০১৭/২০২০ সালের (MCQ) পরীক্ষায় উত্তীর্ণদের মানববন্ধন

ফিরোজ সুলতান, ঠাকুরগাঁও প্রতিনিধি : “মুজিব শতবর্ষে মানবিক আচরণ করুন, আইন শিক্ষানবিশদের প্রতি সদয় হোন” এ শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ বার কাউন্সিলের ২০১৭/২০২০ সালের (MCQ) পরীক্ষায় উত্তীর্ণদের অনতিবিলম্বে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঠাকুরগাঁও বার এর প্রিলি: (MCQ) পরীক্ষায় উত্তীর্ণ সকল আইন শিক্ষানবিশদের আয়োজনে মঙ্গলবার (৩০ জুন) সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিল প্রিলি: (MCQ) উত্তীর্ণ ঠাকুরগাঁও বার এর আইন শিক্ষানবিশ সমন্বয় পরিষদের প্রধান সমন্বয়ক জাহাঙ্গীর আলম, সমন্বয় পরিষদের সদস্য ফারুখ হোসেন, সানজানা সহ অন্যান্য সদস্যবৃন্দ।

বক্তারা অভিযোগ করে বলেন, আমরা কেউ বিগত ১০ বৎসর আগে,কেউ ৭ বা ৫ বৎসর আগে বিভিন্ন বিশ^বিদ্যালয় হতে আইন বিষয়ে ডিগ্রি অর্জণ করি। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে বার কাউন্সিলের এ্যাডভোকেট তালিকাভুক্তির পরীক্ষা  ২০১৩ সালের পর ২০১৫ এবং ২০১৭ সালের পর একটানা ৩ বৎসর কোন পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় আমরা আমাদের অনেকটা মূল্যবান সময় অতিবাহিত করেছি। পরবর্তীতে ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি (MCQ) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পর উক্ত ফল প্রকাশের ৩ মাসের মধ্যে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবার বিধান থাকলেও বিশ^ মহামারীর এই সংকট মুহুর্তে বাংলাদেশ বার কাউন্সিলের পক্ষে কোন পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।  এ পরিস্থিতিতে হয়তো দেখা যাবে যতদিন করোনা মহামারী চলতে থাকবে ততদিন আমাদের পরীক্ষা বার কাউন্সিল গ্রহণ করবে না।  মানবিক দৃষ্টিকোন থেকে বিশেষ বিবেচনায় অবশিষ্ট পরীক্ষা থেকে অব্যহতি দিয়ে এ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির জন্য বিগত ২ মাস ধরে বার কাউন্সিল কর্তৃপক্ষকে স্মারক লিপি প্রদান করে অনুরোধ করে আসছি। কিন্তু এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে সুদৃুষ্টি কামনা করে  আমরা এর একটা সঠিক সমাধান আশা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *